শিরোনাম
মাগুরা দ্বারিয়াপুর দরবার শরীফে ৮৯ তম বার্ষিক ইসালে সওয়াব অনুষ্টিত মাগুরায় ভূমি কর্মকর্তাদের ছয় দফা দাবীতে মিছিল, স্মারক লিপি প্রদান মাগুরায় প্রেমিক প্রেমিকা গলায় ফাসঁ লাগিয়ে আত্বহত্যা করেছে মাগুরা’র ঐতিহ্যবাহী থিয়েটার ইউনিট-২৬ তম বর্ষে মাগুরায় ক্রিড়া, সাংস্কৃতিক ও কৃষি দপ্তরে জেলা পরিষদের উপকরণ বিতরণ মাগুরায় “গল্পটা আমাদের” নাটকের তিনটি প্রদর্শনী করেছে থিয়েটার ইউনিট জমকালো আয়োজনে ৭ ডিসেম্বর মাগুরা মুক্ত দিবস উদযাপন মাগুরায় ৩৩৩ জন গ্রাম পুলিশকে বাইসাইকেল প্রদান মাগুরায় স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক কামান্না দিবস- ২৭ শহীদের কথা
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন
add

মাগুরা মেডিকেল কলেজে গর্বিত ৪৭ জন ছাত্র-ছাত্রী

মাসুম বিল্লাহ কলিন্স / ৯০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
add

প্রথম বারের মতো মাগুরা সরকারি মেডিকেল কলেজে শনিবার ৪ ফেব্রুয়ারি থেকে এমবিবিএস লিখিত পরীক্ষা শুরু হয়েছে। চলবে ১৫ ই ফেব্রুয়ারী পর্যন্ত। এরপর বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত শিডিউল অনুযায়ী ভাইভা পরীক্ষা হবে।

মাগুরা সরকারি মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ৪৭ জন পরিক্ষার্থী এ বছর রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষায় অংশ গ্রহন করছে।

দুটি ব্যাচে বর্তমানে এ কলেজে ৯৫ জন ছাত্র ছাত্রী অধ্যয়নরত আছে। প্রথম ব্যাচে ৪৭ জন এবং ২য় ব্যাচে ৪৮ জন।

২০১৮ সালে মাগুরায় সরকারি মেডিকেল কলেজ ঘোষিত হয় এবং ২০১৯ সালে প্রথম ব্যাচে ছাত্র ভর্তি শুরু হয়।

বর্তমানে এ কলেজের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন মাগুরার কৃতি সন্তান ডাঃ মোঃ দীন-উল ইসলাম।

এ ছাড়া একাডেমিক কো-অর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করছেন মাগুরা মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ আ.ত.ম. আব্দুল্লাহেল কাফী।

মাগুরা সরকারি মেডিকেল কলেজের স্থায়ী জায়গা এবং ভবন না থাকায় অস্থায়ী ভাবে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের দ্বিতীয় তলায় ৫টি কক্ষে ক্লাস এবং পরীক্ষা চলছে।

প্রথম বারের মত এমবিবিএস লিখিত পরীক্ষায় অংশ নেয়া মাগুরা সরকারি মেডিকেল কলেজের ৪৭ জন ছাত্র-ছাত্রীকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।

তিনি দৈনিক মাগুরা কন্ঠকে জানান, শহরের পারলা এলাকায় মাগুরা-নড়াইল সড়কের পাশে মাগুরা সরকারি মেডিকেল কলেজের নির্ধারিত ৫০ একর জমি অধিগ্রহণ এবং অবকাঠামো নির্মাণের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!