শিরোনাম
মাগুরার কৃতি ফুটবলার ঝুকু না ফেরার দেশে মাগুরায় লকডাউন কার্যকরে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর ব্যাপক তৎপরতা, ত্রানের অপেক্ষায় কয়েক শত মানুষ মাগুরায় এনটিভি’র ১৮তম প্রতিষ্টা বার্ষিকীতে মাস্ক ও গাছের চারা বিতরণ মাগুরায় চোরাই ৩টি গরু উদ্ধারসহ ৮ চোর গ্রেফতার মাগুরায় নৃশংস আজিজুর হত্যার ঘাতক আশরাফের স্বীকারউক্তিতে মাথা ও পা উদ্ধার মাগুরায় করোনা সংক্রমণ রোধে শহর ও মোহাম্মদপুরে লকডাউন মাগুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাগুরায় আটটি চোরাই ইজিবাইক উদ্ধারসহ চার চোর গ্রেফতার মাগুরায় করোনা সচেতনতায় থিয়েটার ইউনিটের মাস্ক বিতরণ মাগুরার কালুকান্দী গ্রামে এক যুবকের টুকরো লাশ উদ্ধার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন
add

মাগুরা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলরদের প্রাপ্ত ভোট

বিশেষ প্রতিবেদক / ৭৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
add

১৬ই জানুয়ারি  শনিবার অনুষ্ঠিত মাগুরা পৌরসভা নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের প্রাপ্ত ভোট।

নৌকা প্রতীকে আওয়ামীলী প্রার্থী খুরশিদ হায়দার টুটুল ৩৩ হাজার ৩৯৪ ভোটের বড় ব্যবধানে বিএনপি প্রার্থী ইকবাল আখতার খান কাফুরকে পরাজিত করে দ্বিতীয় মেয়াদে পুনরায় মাগুরা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে ৯ টি ওয়ার্ডের মধ্যে কাউন্সিলর পদে ৫ টিতে বর্তমান কাউন্সিলররা বিজয়ী হলেও অপর ৪ টিতে নতুন মুখ নির্বাচিত হয়েছে।

তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলরের মধ্যে ২ টিতে বর্তমান এবং একটিতে পরিবর্তন ঘটেছে।

মাগুরা পৌরসভার বর্তমান মেয়র আওয়ামীলীগ প্রার্থী খুরশিদ হায়দার টুটুল ৩৯ হাজার ৪৬৭ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি প্রার্থী ইকবাল আখতার খান কাফুর পেয়েছেন ৬ হাজার ৭৩ ভোট।

অপর প্রার্থী ইসলামী আন্দোলনের মশিউর রহমান পেয়েছেন-৩ হাজার ৩৪৫ ভোট।

অন্যদিকে ১ নং ওয়ার্ডে এবার নতুন মুখ হিসেবে ৩৩১৯ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আসিব আল হাসান মেলিন। তার নিকটতম প্রতিদ্বন্দি বর্তমান কাউন্সির আমিনুল ইসলাম পলাশ পেয়েছেন ১৮৩২ ভোট। এ ওয়ার্ডে অন্য কাউন্সিলর প্রার্থীরা পেয়েছেন, যথাক্রমে-জামির হোসেন ১২১৫, ইকবাল হোসেন ৩৩৫, আবু মিয়া ১৩২ ও মিজানুর রহমান তাঞ্জেল ১৩ ভোট।

২ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মঙ্গল বিশ্বাস নির্বাচনের কিছুদিন আগে মৃত্যুবরণ করেন। এবার এ ওয়ার্ডে ২৪২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার ছেলে রেজাউল ইসলাম রিয়াজ। তার নিকটতম প্রার্থী মাহবুবুর রহমান খান পেয়েছেন-৯৮১ ভোট। অন্যদের মধ্যে হেলাল শেখ ৮৫১,আক্তারুল ইসলাম ৬৩১, আশরাফুল ইসলাম ১৮৬ ও মাহবুবুল ইসলাম কানন পেয়েছেন ৭৩ ভোট।

৩ নং ওয়ার্ডে ২২৩৫ ভোট পেয়ে নতুন মুখ হিসেবে নির্বাচিত হয়েছেন লিয়াকত আলী। তার নিকটতম প্রতিদ্বন্দি এ ওয়ার্ডের পর-পর তিনবার নির্বাচিত কাউন্সিলর মীর শহীদুল ইসলাম বাবু পেয়েছেন-১৮৮০ ভোট। অন্য প্রতিদ্বন্দি প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তাক ১৪৫৯, আশরাফুজ্জামান শামীম ৩৮৭ ও শেখ সেলিম পেয়েছেন ২৪ ভোট।

৪ নম্বর ওয়ার্ডে ৪১২৫ ভোট পেয়ে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন বর্তমান কাউন্সিলর মকবুল হোসেন মাকুল। তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দি প্রার্থী আশরাফ খান পেয়েছেন-১১৩৮ ভোট।

৫ নং ওয়ার্ডে নতুন নির্বাচিত কাউন্সিলর জাহিদুল ইসলাম পেয়েছেন-১৪৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি বর্তমান কাউন্সিলর হুমাযুন কবির পেয়েছেন-১২৯৫ ভোট। অন্য প্রার্থীরা পেয়েছেন, শাহজালাল হোসেন ইরান ১০০৬, আব্দুস সালাম শেখ ১৭২, আল মামুন ১২৩ ও রবিউল ইসলাম ৫৬ ভোট।

৬ নম্বর ওয়ার্ডে ২৭৯১ ভোট পেয়ে পুণ নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর আব্দুল কাদের গনি মোহন। তার নিকটতম বজলুল আলম বিবেক পেয়েছেন ২১৪০ ভোট।

৭ নং ওয়ার্ডে ৪২১১ ভোট পেয়ে আবারো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান তুহিন। তার নিকটতম প্রতিদ্বন্দি রেজাউল হক মেজর পেয়েছেন-২১৫৯ ভোট। অন্যদের মধ্যে শাহিনুর রহমান ৭৩৭ ও জাহিদুল হক পেয়েছেন ২৩২ ভোট।

৮ নম্বর ওয়ার্ডে ২৮৪৫ ভোট পেয়ে পুণরায় নির্বাচিত হয়েছেন আশুতোষ সাহা। তার এমাত্র প্রতিদ্বন্দি কামরুজ্জামান কামরুল পেয়েছেন-২৪১৯ ভোট।

৯ নং ওয়ার্ডে ১৫৯২ ভোট পেয়ে পুণরায় কাউন্সিল নির্বাচিত হয়েছেন-আবু রেজা নান্টু। তার নিকটতম অবুল আছাব পেয়েছেন-১১৪৯ ভোট। এ ওয়ার্ডে অপর দুই প্রার্থী উজ্জল দত্ত ১০২৮ ও শাহিনু রহমান পেয়েছেন ১৫ ভোট।

অন্যদিকে ১,২,৩ নং সংরক্ষিত নারী ওয়ার্ডে ১২ হাজার ১৮১ ভোট পেয়ে পুনরায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সবেতারা বেগম। তার নিকটতম প্রার্থী ফরিদা রহমান পেয়েছেন-৩৭৫৮ ভোট। অপর প্রার্থী মর্জিনা ইয়াসমিন পেয়েছেন ২১৬৮ ভোট।

সংরক্ষিত ২ নং ওয়ার্ডে ৭২৮৩ ভোট পেয়ে নতুন মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সুরাইয়া ফেরদৌসী। তার নিকটতম মীরা বেগম পেয়েছেন-৪৬৭৪ ভোট। অপর প্রার্থী পারভীন আক্তার পেয়েছেন ২৩১৪ ভোট।

সংরক্ষি ৩ নং ওয়ার্ডে ৬৭০১ ভোট পেয়ে পুণরায় মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মনিরা বেগম শাবানা। তার নিকটতম প্রতিদ্বন্দি অনিতা রাণী পেয়েছেন-৩৮৬৪ ভোট। অপর প্রতিদ্বন্দি হাসি রানী বিশ্বাস পেয়েছেন ৩০২৮ ও মরিয়ম বেগম পেয়েছেন ২৭৫২ ভোট।

জেলা নির্বাচন অফিস এ ফলাফল নিশ্চিত করেছে|

 

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!