শিরোনাম
মাগুরা দ্বারিয়াপুর দরবার শরীফে ৮৯ তম বার্ষিক ইসালে সওয়াব অনুষ্টিত মাগুরায় ভূমি কর্মকর্তাদের ছয় দফা দাবীতে মিছিল, স্মারক লিপি প্রদান মাগুরায় প্রেমিক প্রেমিকা গলায় ফাসঁ লাগিয়ে আত্বহত্যা করেছে মাগুরা’র ঐতিহ্যবাহী থিয়েটার ইউনিট-২৬ তম বর্ষে মাগুরায় ক্রিড়া, সাংস্কৃতিক ও কৃষি দপ্তরে জেলা পরিষদের উপকরণ বিতরণ মাগুরায় “গল্পটা আমাদের” নাটকের তিনটি প্রদর্শনী করেছে থিয়েটার ইউনিট জমকালো আয়োজনে ৭ ডিসেম্বর মাগুরা মুক্ত দিবস উদযাপন মাগুরায় ৩৩৩ জন গ্রাম পুলিশকে বাইসাইকেল প্রদান মাগুরায় স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক কামান্না দিবস- ২৭ শহীদের কথা
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:০২ অপরাহ্ন
add

মাগুরায় সর্বদলীয় সভায় বিজয় স্মৃতি স্তম্ভের নকশা অনুমোদন

বিশেষ প্রতিবেদক :- / ৪৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
add

মাগুরায় সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ জেলার উন্নয়নে এক সভায় উপস্থিত হয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দক্ষিন পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার মাগুরা শহরের ভায়না মোড়ে বিজয় স্মৃতি স্তম্ভের নকশা সর্বদলীয় সভায় সর্বসম্মত মতামতের ভিত্তিতে চূড়ান্ত করা হয়েছে।

পূর্ননির্মিত হতে যাওয়া এ বিজয় স্তম্ভে মুক্তিযুদ্ধে শহীদ সাত বীর শ্রেষ্ট, বঙ্গ বন্ধুর সাত মার্চের ঐতিহাসিক ভাষন এবং সাত ডিসেম্বর মাগুরা পাকহানাদার মুক্ত দিবস এই তিনটি বিষয় গুরুত্ব পেয়েছে।স্তম্ভটি দিনে একরকম, রাতে ডিজিটাল লেজার লাইট তার সৌন্দর্য অন্য রকম আকর্ষনীয় করে তুলবে বলে প্রকৌশলী জানান।

আধুনিক এ নকশা তৈরি করেছেন মাগুরার কৃতি সন্তান  প্রকৌশলী মো: শরিফ উদ্দিন  আহমেদ। অচিরেই মাগুরা জেলা পরিষদ পুরাতন স্মৃতি স্তম্ভটি অপসারণ করে নতুন নকশা অনুযায়ী এ স্মৃতি স্তম্ভটি নির্মান কাজ শুরু করবেন। যার নির্মান ব্যায় ধরা হয়েছে প্রায় ৬০ লাখ টাকা।

সোমবার বিকালে বিজয় স্মৃতি স্তম্ভের নতুন নকশা বাছাই করতে মাগুরা জেলা পরিষদ মিলনায়তনে সর্বদলীয় সভার আয়োজন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।সভায়  জেলা আওয়ামীলীগ, বিএনপি, জাপা, জাসদ, সকল সাংবাদিকসহ সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিতিত ছিলেন।এ সভায় চারটি স্তম্ভের নকশা প্রদর্শন করা হয়। তার মধ্যে এক নং নকশা সর্ব সম্মতিক্রমে অনুমোদন করা হয়।

সর্বদলীয় এ সভায় এমপির সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, ভারপ্রাপ্ত সভাপিত আব্দুল ফাত্তাহ, সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম, মুন্সী রেজাউল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু ও পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল।

এ ছাড়া সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র আহবায়ক আলী আহমেদ, সদস্য সচিব আকতার হোসেন, যুগ্ম আহবায়ক আহসান হাবিব কিশোর, অধ্যাপক কামরুজ্জামান চাদ, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড: রতন কুমার মিত্র, এম ফতে আলী টিপু,জেলা জাসদের সমীর চক্রবর্তী, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান প্রমূখ।

উল্লেখ্য বিগত ২০০১ সালে বিএনপি সরকারের আমলে প্রায় বিশ লাখ টাকা ব্যায়ে সে সময়ের মাগুরা জেলা বিএনপির সভাপতি ও মাগুরা-২ আসনের সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল এর ব্যাক্তিগত প্রচেষ্টায় জেলা পরিষদের মাধ্যমে মাগুরা ভায়না মোড়ে প্রথম মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ নির্মান করা হয়।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!