শিরোনাম
মাগুরায় আধুনিক শিল্পকলা ভবন হবে-কে এম খালিদ চাল,ডাল ও তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন মাগুরার জগদলে নির্বাচনী সহিঃসতায় ৪ জন নিহতের ঘঁটনায় এলাকায় শোকের মাতম, আটক চার জন মাগুরার কৃতি ফুটবলার ঝুকু না ফেরার দেশে মাগুরায় লকডাউন কার্যকরে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর ব্যাপক তৎপরতা, ত্রানের অপেক্ষায় কয়েক শত মানুষ মাগুরায় এনটিভি’র ১৮তম প্রতিষ্টা বার্ষিকীতে মাস্ক ও গাছের চারা বিতরণ মাগুরায় চোরাই ৩টি গরু উদ্ধারসহ ৮ চোর গ্রেফতার মাগুরায় নৃশংস আজিজুর হত্যার ঘাতক আশরাফের স্বীকারউক্তিতে মাথা ও পা উদ্ধার মাগুরায় করোনা সংক্রমণ রোধে শহর ও মোহাম্মদপুরে লকডাউন মাগুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন
add

মাগুরায় আধুনিক তথ্য কমপ্লেক্স একনেকে অনুমোদন

মাসুম বিল্লাহ কলিন্স / ৪৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
add

সাংবাদিকদের নানা সুযোগ-সুবিধা নিয়ে মাগুরায় আধুনিক তথ্য কমপ্লেক্স সোমবার একনেক সভায় অনুমোদন পেয়েছে।  প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেক সভায় প্রকল্পটি অনুমোদিত হয়েছে। তবে ভবনটির জন্য এখনো মাগুরায় স্থান নির্ধারণ করা হয়নি। আধুনিক এ ভবনটি স্থাপনের জন্য তেত্রিশ শতাংশ জমি প্রয়োজন রয়েছে বলে জানান মাগুরা জেলা তথ্য অফিসার রেজাউল করিম।

জেলা ও বিভাগীয় পর্যায়ে আধুনিক জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ৫ তলা এবং বিভাগীয় পর্যায়ে ৭ তলা বিশিষ্ট জেলা তথ্য কমপ্লেক্সে নির্মাণ করা হবে।

তথ্য কমপ্লেক্সে প্রচার ও সচেতনতামূলক কাজ বাস্তবায়নের আধুনিক সুবিধাদি অন্তর্ভুক্ত থাকবে। এরমধ্যে উল্লেখযোগ্য হলো- সিনেকমপ্লেক্স, সম্মেলন কক্ষ, ডিজিটাল আর্কাইভস, প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের জন্য কম্পিউটার ডেস্ক, প্রিন্টার ও অনলাইন সুবিধা, এডিটিং ও রিপোর্টিং প্যানেল।

এ ছাড়া টেলিভিশন সাংবাদিকদের জন্য ভিডিওি এডিটিং প্যানেল ও রেকর্ডিং রুম, প্রশিক্ষণ সুবিধা, মিডিয়া রুম, তথ্য প্রযুক্তি কেন্দ্র বা IT Hub, রিহার্সেল কক্ষ, ইন্টারনেট ক্যাফে।

বাস্তবমুখী উন্নয়ন চিন্তার আরো একটি গুরুত্বপূর্ণ মাইল ফলক জেলা তথ্য কমপ্লেক্স প্রকল্প। এ উপমহাদেশের অন্যতম প্রাচীন একটি অধিদপ্তর এবং মাঠপ্রচারে নিরবিচ্ছিন্নভাবে দীর্ঘ পথ চলার সুফল এই জেলা তথ্য কমপ্লেক্স।

এ প্রকল্প অনুমোদন হওয়ায় গণযোগযোগ অধিদপ্তর এবং তার অধিনস্ত জেলা তথ্য অফিসগুলোর দায়িত্ব বহুগুণ বৃদ্ধি বেড়ে যাবে।

আধুনিক সুযোগ-সুবিধা গ্রহণ করে জেলা পর্যায়ের কর্মরত সাংবাদিকরা তাদের কাজের মান বৃদ্ধির পাশাপাশি নিজেদের কে দক্ষ সাংবাদিক হিসেবে গড়ে তুলতে পারবেন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!