শিরোনাম
মাগুরা দ্বারিয়াপুর দরবার শরীফে ৮৯ তম বার্ষিক ইসালে সওয়াব অনুষ্টিত মাগুরায় ভূমি কর্মকর্তাদের ছয় দফা দাবীতে মিছিল, স্মারক লিপি প্রদান মাগুরায় প্রেমিক প্রেমিকা গলায় ফাসঁ লাগিয়ে আত্বহত্যা করেছে মাগুরা’র ঐতিহ্যবাহী থিয়েটার ইউনিট-২৬ তম বর্ষে মাগুরায় ক্রিড়া, সাংস্কৃতিক ও কৃষি দপ্তরে জেলা পরিষদের উপকরণ বিতরণ মাগুরায় “গল্পটা আমাদের” নাটকের তিনটি প্রদর্শনী করেছে থিয়েটার ইউনিট জমকালো আয়োজনে ৭ ডিসেম্বর মাগুরা মুক্ত দিবস উদযাপন মাগুরায় ৩৩৩ জন গ্রাম পুলিশকে বাইসাইকেল প্রদান মাগুরায় স্থানীয় ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত আজ ঐতিহাসিক কামান্না দিবস- ২৭ শহীদের কথা
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:১০ অপরাহ্ন
add

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

কণ্ঠ ডেস্ক :- / ৪১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
add

মহান বিজয় দিবসে

দৈনিক মাগুরা কন্ঠ

অনলাইন পত্রিকার পক্ষ থেকে

সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং তাদের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।

শফিকুল ইসলাম শফিক

প্রকাশক ও সম্পাদক

দৈনিক মাগুরা কন্ঠ

ইমরান খান ঃ-১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস বাংলাদেশের ইতিহাসে এক অবিস্মরনীয় দিন। ১৬ই ডিসেম্বর বাংলাদেশে মহান বিজয় দিবস হিসেবে দিনটি রাষ্ট্রীয়ভাবে পালিত হয়। বিজয়ের এই দিনে ’’দৈনিক মাগুরা কন্ঠ’’ পরিবারের পক্ষ থেকে বিজয় দিবসের শুভেচ্ছা।

১৯৭২ সালের ২২ জানুয়ারী তে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় বিজয় দিবস হিসেবে উদযাপনের ঘোষনা দেওয়া হয় এবং এই দিনে সরকারী ছুটি ঘোষনা করা হয়।

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর সদস্যদের কাছে পাকিস্তানি হানাদার বাহিনীর প্রায় ৯১,৬৩৪ জন সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমপর্ণ করে। এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি স¦াধীন রাষ্ট্রের সূচনা ঘটে।

জাতীয় এ দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশে প্রতি বছর জাতীয় প্যারেড স্কোয়ারে সেনা, নৌ, ও বিমান বাহিনীর সমন্বয়ে সম্মিলিত সামরিক কুচকাওয়াজে যোগ দেন তিন বাহিনীর সদস্যরা।

দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে গিয়ে স¦াধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি জাতীয় স¥ৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!