শিরোনাম
মাগুরায় আধুনিক শিল্পকলা ভবন হবে-কে এম খালিদ চাল,ডাল ও তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন মাগুরার জগদলে নির্বাচনী সহিঃসতায় ৪ জন নিহতের ঘঁটনায় এলাকায় শোকের মাতম, আটক চার জন মাগুরার কৃতি ফুটবলার ঝুকু না ফেরার দেশে মাগুরায় লকডাউন কার্যকরে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর ব্যাপক তৎপরতা, ত্রানের অপেক্ষায় কয়েক শত মানুষ মাগুরায় এনটিভি’র ১৮তম প্রতিষ্টা বার্ষিকীতে মাস্ক ও গাছের চারা বিতরণ মাগুরায় চোরাই ৩টি গরু উদ্ধারসহ ৮ চোর গ্রেফতার মাগুরায় নৃশংস আজিজুর হত্যার ঘাতক আশরাফের স্বীকারউক্তিতে মাথা ও পা উদ্ধার মাগুরায় করোনা সংক্রমণ রোধে শহর ও মোহাম্মদপুরে লকডাউন মাগুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন
add

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

কণ্ঠ ডেস্ক :- / ২৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
add

মহান বিজয় দিবসে

দৈনিক মাগুরা কন্ঠ

অনলাইন পত্রিকার পক্ষ থেকে

সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা এবং তাদের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।

শফিকুল ইসলাম শফিক

প্রকাশক ও সম্পাদক

দৈনিক মাগুরা কন্ঠ

ইমরান খান ঃ-১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস বাংলাদেশের ইতিহাসে এক অবিস্মরনীয় দিন। ১৬ই ডিসেম্বর বাংলাদেশে মহান বিজয় দিবস হিসেবে দিনটি রাষ্ট্রীয়ভাবে পালিত হয়। বিজয়ের এই দিনে ’’দৈনিক মাগুরা কন্ঠ’’ পরিবারের পক্ষ থেকে বিজয় দিবসের শুভেচ্ছা।

১৯৭২ সালের ২২ জানুয়ারী তে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় বিজয় দিবস হিসেবে উদযাপনের ঘোষনা দেওয়া হয় এবং এই দিনে সরকারী ছুটি ঘোষনা করা হয়।

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর সদস্যদের কাছে পাকিস্তানি হানাদার বাহিনীর প্রায় ৯১,৬৩৪ জন সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমপর্ণ করে। এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি স¦াধীন রাষ্ট্রের সূচনা ঘটে।

জাতীয় এ দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশে প্রতি বছর জাতীয় প্যারেড স্কোয়ারে সেনা, নৌ, ও বিমান বাহিনীর সমন্বয়ে সম্মিলিত সামরিক কুচকাওয়াজে যোগ দেন তিন বাহিনীর সদস্যরা।

দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে গিয়ে স¦াধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি জাতীয় স¥ৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!